আসুন আওয়ামী লীগ ও বিএনপি সহ সব রাজনৈতিক দলকে পরিহার করে আমরা নতুন একটা দল করি নাম দেই “স্বতন্ত্র পার্টি”

দেশ সামনে না হেটে পেছনে হাটা শুরু করছে এই আওয়ামী বিএনপি খেলা আর ভালো লাগছে না। তাই তরুণ সমাজকে আহ্বান জানাই আমরা একটি নতুন দল গঠন করি। যেটার নাম হবে “স্বতন্ত্র দল”।
আঞ্চলিক রাজনৈতিক লক্ষ্য ই হবে দলটির সামগ্রিক লক্ষ্য। নিজ নিজ অঞ্চলের লোকজন নিজদের নেতা নির্বাচন করবে এবং সব আঞ্চলিক নেতা মিলে কেন্দ্রীয় সরকার গঠন হবে। আঞ্চলিক নেতারা সেটা প্রতাক্ষ নির্বাচনের মাধ্যমে সম্পন্ন করবে। এটা যদিও প্রচলিত পদ্ধতির মতো কিন্তু দলের কেন্দ্রীয় কাঠামো না থাকায় কোন রাজনৈতিক বিশৃংখলা হবেনা। সবার শিক্ষাগত যোগ্যতা ও ব্যক্তিগত ভাবে সত হতে হবে। আর প্রার্থী নির্বাচনের জন্য একটি কেন্দ্রীয় সমন্বয়ক পরিষদ থাকবে। যার সদস্য হবে দেশের গ্রহনযোগ্য ও জ্ঞানী দেশপ্রেমিক ব্যক্তিরা।

সব আঞ্চলিক নেতা রা নিজ নিজ অঞ্চল থেকে নির্বাচন করে নির্বাচিত হলে সেই সব স্বতন্ত্র নির্বাচিত সাংসদ রা সবাই মিলে সরকার গঠন করবে। এবং

সংবিধানের অনেক পরিবর্তন আনতে হবে।
মূলনীতি
১) ন্যায়বিচার ।
২) রাষ্ট্রের এককভাবে কোন ধর্মীয় বি্শ্বাস থাকবে না, তবে ধর্মীয় নিরপেক্ষতা শব্দটিও রাখা যাবে না , বরং ধর্মীয় স্বাধীনতা শব্দটি যুক্ত থাকবে।
৩) কোন মতবাদ ই থাকবে না, বরং সম্পদের সুষম বন্টন , ও মানবতাবোধকে অগ্রাধীকার ভিত্তিতে অর্থ ব্যবস্থার বিন্যাস করতে হবে।
৪) সামগ্রিক ভাবে ব্যক্তি অধিকার কে সন্মান প্রদর্শন ই হবে রাষ্ট্রীয় মুলনীতি।

রাষ্ট্রীয় সন্ত্রাস আর সামাজিক শোষন ও অবিচার হাত থেকে মানবতাকে রক্ষা কল্পে আজকের তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে। আসুন আমরা কোন দলে আবদ্ধ না থেকে দেশকে নিয়ে একটু মুক্তভাবে চিন্তা করি। আমরা সবাই সবাইকে সন্মান করতে শিখি। কাউকে অযথা গালি গালাজ, মিথ্যা দোষারোপ থেকে নিজেদের বাচিয়ে সকটি সার্বজনীন সমাজ বিনির্মান করি। ক্ষুদ্র ক্ষুদ্র ব্যক্তিগত উদ্যাগ একটি সফল সামাজিক আন্দলনের রূপ দান করে। আমরা গ্লোবাল ফ্যামিলি কনসেপ্ট কে ধারন করে সামনে এগিয়ে যাই। গ্লোবাল ফ্যামিলি কনসেপ্ট এর মূল স্লোগান হবে আপনার ভাই, আমার ভাই ও আপনার বোন ,আমার বোন। আমরা নিজেদের ফ্যামিলিকে যেভাবে এগিয়ে নিয়ে যাই আসুন আজ আমরা আমাদের নিজের মহল্লা , থানা তথা নিজেদের সমাজকে সামনে এগিয়ে নিয়ে যাই।

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s